Skip to main content

প্রথম প্রেম কেমন হই । প্রথম দেখা সেই মেয়েটি

প্রথম দেখায় প্রেম


                           

কোনো এক চৈতের রদ্রজ্জ্বল দুপুরে দেখেছিলাম তাকে। কালো রঙের বোরকা পরে ছাতার আড়াল হয়ে হেঁটে চলেছিল পশ্চিমা মুখী হয়ে । হাতের হলুদ ছাতার উপরে রোদের আলো পড়ে যেনো একটা আলাদা আমেজ সৃষ্টি হয়েছিল । ছাতাটার দিকে তাকিয়ে ছিলাম আমি । হটাৎ এক পশলা রোদের কিরণ তার ছাতার এক পাশ ভেদ করে ঠিক যেনো তার চোখের উপর পড়েছিল । ওই প্রথম তার চোখগুলো দেখেছিলাম ।ঠিক যেনো ঘন অন্ধকারের মধ্যে দুইটা জোনাকি তার চারপাশটা আলোকিত করে রেখেছে। কয়েক সেকেন্ড পর আমার হুশ ফিরল। ততক্ষনে দেখি সে কিছুটা এগিয়ে গেছে । আমি তার পিছে হাঁটতে শুরু করলাম পশ্চিমা মুখী হয়ে । মনের মধ্যে লজ্জা সংকোচ ও অপরাধবোধ কাজ করছিলো । তবুও কেনো জানি আমি তার পিছে হেঁটেই চলেছিলাম । হটাৎ দেখি সে আর এগোই না । এক জায়গায় দাড়িয়ে আছে ।  

ভাবলাম সে কি বুঝেই গেলো । আমার হার্ট রেট বেড়েই চলেছে থাপ্পড় খওয়ার ভয়ে। মনে হচ্ছিল এক দৌড় দিয়া পালিয়ে যাই । তার পরেও ছোট ছোট পায়ে এগিয়ে যাচ্ছিলাম তার দিকে । হটাৎ তার সামনে আমি কয়েকটা কুকুর আবিষ্কার করলাম । তখন আমি বুঝতে পারলাম তার দাড়িয়ে থাকার আসল কারণ । তখন ভাবলাম একটা সুযোগ পেয়েছি তার চোখ দুটো আবারো দেখার আবারো সেই চোখে হারিয়ে যাওয়ার । আমি অতি সন্তর্পনে তার দিকে ছোট ছোট পায়ে এগিয়ে যেতে লাগলাম । হটাৎ ই সে আমার দিকে পেছন ঘুরে তাকালো একটা অনুরোধ পূর্ণ ভীত দ্রস্টি নিয়ে । আমি আবারো যেনো তার চোখের ভিতর হারিয়ে যাচ্ছিলাম । খুব কষ্ট নিজেকে নিয়ন্ত্রণ করে আমি কুকুরের দিকে এগিয়ে গিয়ে কুকুরগুলো তাড়িয়ে দিলাম । যদিও আমার কুকুর দেখলে খুব ভয় করে। এই বুঝি কামড় দিবে । তবুও কেনো জানি সেদিন আমার মধ্যে কোনো ভয় কাজ করছিলো না শুধু উত্তেজনা ছাড়া। শুনেছিলাম প্রেমে পড়লে মানুষ কবি হয়ে যায় কিন্তু বীর হয়ে যায় এটা কখনো শুনি নি। যাইহোক সে কথা রাখি ঘটনায় ফিরে যাই। কুকুরগুলো পালানোর পরে সে আমাকে ধন্যবাদ জানাল। আমি কোনো উত্তর না দিয়ে শুধু ভাবছি এই জন্য প্রেমিকেরা ও ভালোবাসায় আসক্ত মানুষেরা বলে কথার প্রেমে পড়লে ভোলা যায় না । তার কথাগুলো শোনার পর আমার বুকের মধ্যে যেনো হার্ট বিট থেমে গেলো আর শুধু তার কথা বাজতে শুরু করলো ।




তার ধন্যবাদের উত্তর দেওয়ার আগেই সে আবারো হাঁটতে শুরু করলো । আমি ভেবে পাচ্ছিলাম না জে আমি কি বলবো । কিছুক্ষন ওই জায়গায় এক ভাবে দাড়িয়ে রইলাম । তার পর আবার আমি হাঁটা শুরু করলাম  

#চলবে 

NEXT PART COMING SOON ON MY NEXT BLOG 😊

                  MY FB PAGE LINK

Comments

Popular posts from this blog

অবহেলা

 প্রিয় অবহেলা, মনে রেখো, তুমি যদি রাত্রি হও, আমি ভোর হতে শিখেছি। অন্ধকার দিয়ে গ্রাস করতে পারবেনা।  আর আধো অন্ধকারে এখন হাঁটতে পারি।  তুমি যদি আগুন হও, আমি পানি হতে শিখেছি। পুড়িয়ে ছাই করতে পারবেনা।  আর ফুটন্ত গরম এখন সইতে পারি।  তুমি যদি ঘূর্ণিঝড় হও, আমি বট হতে শিখেছি।  উড়িয়ে নিয়ে যেতে পারবেনা।  আর দুই একটা ডাল ভাঙার কষ্ট এখন সইতে পারি। তুমি যদি নদী হও আমি কচুরিপানা হতে শিখেছি।  ডুবাতে পারবেনা।  আর ভেসে যাওয়া এখন অভ্যাসে পরিণত হয়ে গেছে।  তোমার দেওয়া কষ্ট যদি এক আকাশ সমান হয় তবে আমি পাখি হতে শিখেছি।  কষ্টের মধ্যেও মনের সুখে উড়তে পারি।   আর ঝড়, বৃষ্টিতে আস্তে আস্তে অভ্যস্ত হয়ে যাচ্ছি। তুমি যদি মুষলধারে বৃষ্টি হও, আমি কচুপাতা হতে শিখেছি।  জীবনের সাথে আষ্টেপৃষ্ঠে লেগে থাকতে পারবেনা।  আর দু-একফোটা বৃষ্টির পানি এখন তেমন প্রভাব ফেলে না।     অবহেলা..... ভেবেছিলাম তুমি আমাকে ভেঙে চুরমার করে দিলে। আমি ভুল ছিলাম।  তুমি আমাকে ইস্পাতের মত শক্ত করে গেলে।  এই ছোট্ট জীবনে তোমাকে পেয়েছি অনেক বার।  পেতে চাই আরও অনেক অনেক অনেক বার।  তোমার সংস্পর্শে এসে আমি ধারালো তলোয়ার হতে চাই! অবহেলা –